Never Gonna Stop 🔥 থামবো না আমি আর

Never Gonna Stop 🔥 থামবো না আমি আর

স্বপ্ন হাজার নিয়ে বেরোলে সে পারলো না সেই স্বপ্নের উপলব্ধি করতে অনেকেই। হেসে ‍উড়িয়ে দিলো বিস্ফোরণ তার মনে তবুও সে ভাঙে নি। তবুও সে থামে নি। তবুও সে মানে নি হার। হাজারও আসছিলো একে একে বাঁধা তার সদরে। হাজারও আসছিলো ফিরিয়ে সোচ্চার কণ্ঠ কণ্ঠ থেকে পারবে না পারবে না ফিরে আয় রে তবু সে ফিরে নি। তবু সে কারোর পরোয়া করে নি কারণ তার সাথে রয়েছে তার মনোবল। তার চোখে রয়েছে সেই প্রত্যাশার দল। তার মনে রয়েছে প্রত্যাশা আর একটু চল।

Advertisements

ঠিক তখনি অন্ধকার থেকে আসিতেছে আওয়াজ করে হা হা কার ফিরে যা ফিরে যা সামনে আসতে চলেছে তোর সবথেকে বড় বাঁধা। তাও না থেকে সব জেনে এগুলো সে অন্ধকারকে চেনে দেখতে পেলো সে তার কাছের মানুষেরা তার আপন জনেরা রয়েছে সামনে দাঁড়িয়ে তার। ব্যাঙচ্ছরে শুধু এটাই বলছে তারে কি লাভরে এতে তোর। কত টাকা কামাতে পারবি এই স্বপ্নকে আপন করে ফিরে যা অপ্রতিম হওয়ার জোর করিস না। মাটির মানুষ মাটিতে থাক চাঁদে হাত দেওয়ার চেষ্টা করিস না। সকলে যা করিতেছে তাদের জীবনে তুইও সেটাকে আপন করে নে। তারাও কামাচ্ছে মাসে কুড়ি হাজার তুইও করে নে সেটাকে সঞ্চার।

Advertisements

কর্ম পাবি সুখ পাবি রমনী পাবি আর কি চাই রে জীবনে। ঠিক তখনি হয়ে গেল তার হৃদয় চূর্ণ জঞ্জাল। লড়তে পারে সে লড়ে মরতেও পারে সে তবে কাছের মানুষদের থেকে সরতে নয়। ভেঙে গেলো তার স্বপ্ন ভেঙে গেল সেই প্রত্যাশা এক মুহূর্তে। কারণ তার ছিল তার কাছের মানুষ তার আপনজন। এই পৃথিবীতে তোমাকে ভাঙার ক্ষমতা তার নেই যাকে তুমি গুরুত্ব দাও না। তোমাকে ভাঙতে তো সে পারে যার জন্য তুমি অন্যদের গুরুত্ব দাও না। এই পৃথিবীতে তোমাকে বাঁধা সবথেকে বেশি তোমার কাছের মানুষেরা দিতে পারে। তাই নিজের স্বপ্নকে সব সময় নিজের মধ্যে রাখো। কারণ তুমি সেটা যতই শেয়ার করবে ততই বাড়তে থাকবে। ঠিক এলাস্টিক এর মতো যেগুলো ‍দ্বিগুণ এর বেশি গতিতে এসে তোমাকেই আঘাত দিতে পারে।

Advertisements

তাই নিজের স্বপ্ন নিজের মধ্যে রেখে না বলে না কয়ে সেটাকে পাওয়ার ন্যায় তুমি লড়ো শুধু নিজের হয়ে বাঁধা অত্যয় তো থাকবেই তবে সেই বাঁধাতে নিজেকে পিছিয়ে নেবে না। কারণ একবার পিছিয়ে গেলে মানেই তুমি তাদের দলে নাম লিপিবদ্ধ করলে। তাই থামবে না তুমি আর যতই আসুক বাঁধা বিপদ করবে সেটাকে পার। ভয় আর আতঙ্কে নয় জেদ আর প্রতেষ্টা দিয়ে তুমি মানাবে তাদের হার তুমি মানাবে তাদের হার। এই দুঃখ কষ্টের সাগরকে তুমি দেখাবে নতুন পার।

পারছে না যারা এগোতে তাদের জীবনে  যারা সয়ে যাচ্ছে আজও অন্যায় অবিচার তাদেরকে দেখাবে তুমি তোমার দুয়ার। তাদেরও শেখাবে তুমি থামতে না জেনো আর। তাদের ও শেখাবে তুমি মানতে না জেনো হার। তাদেরকেও শেখাবে তুমি করতে জীবনের সকল বাঁধাকে পার। তাই উচ্চস্বরে এখনি বলো থামবো না আমি আর। যতই আসুক বাঁধাদ্বয় করবো সেটাকে পার।

Advertisements

যতই উঠুক ঝড়ো প্রবণ আমিও দুর্বার। ভয় আতঙ্কে সরে গিয়ে নয় জিত আর প্রচেষ্টা নিয়ে আমি মানাবো তাদের হার। তাই এখন থেকে প্রতিটা মুহূর্তে থামবো না আমি আর! থামবো না আমি আর! থামবো না আমি আর! 

Related posts

Leave a Comment